Sunday, August 31, 2014

সে কি প্রেমে পড়েছে? আটটি লক্ষণে জেনে নিন 'শরীরের ভাষা' কী বলে


কারো সঙ্গে হৃদয়বৃত্তিক সম্পর্ক শুরুর আগেই তার সম্ভাবনা যাচাই করা যায় শরীরের ভাষা বিশ্লেষণ করে কেউ যদি আপনার প্রতি অনুরক্ত হয় তাহলে তা প্রকাশিত হয়ে যাবে তার শরীরের ভাষায় লেখায় থাকছে তেমন আটটি লক্ষণ, যা দেখে বুঝতে পারবেন সে আপনার প্রতি অনুরক্ত কি না

. কাছাকাছি আসা
কারো সঙ্গে কথাবার্তা বলার সময় সে যদি আপনার কাছাকাছি চলে আসে বা দূরত্ব কমাতে থাকে তাহলে বুঝতে হবে আপনার বিষয়ে সত্যিই আগ্রহী। কথার সময় যদি অন্য পক্ষ এক ইঞ্চি কাছেও আসে তাহলে বুঝতে হবে সে আপনাকে কিছুটা ভালোভাবে বুঝতে চায়। এছাড়া তিনি আপনার কাছে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন, তাও বোঝা যায়।

. নরমভাবে কথা বলা
কোনো মানুষ যখন অন্য কারো প্রতি অনুরক্ত হয়ে পড়ে তখন তা গলার স্মরেই বোঝা যায়। বিশেষ করে কথা বলার সময় তার গলার স্মর যদি নরম হয়ে পড়ে তাহলে বুঝতে হবে তার অনুভূতি বলছে, সে একান্তে আপনার সঙ্গে কথা বলার উপযুক্ত।

. দাঁড়ানোর ভঙ্গি
আপনার সামনে বা পাশে তার দাঁড়ানোর ভঙ্গি দেখেও আপনি বুঝে নিতে পারবেন তিনি আপনার প্রতি অনুরক্ত কি না। পুরুষরা সাধারণত দূর থেকে কোনো নারীকে আকর্ষণ করার জন্য সোজা/লম্বা হয়ে দাঁড়ানোর চেষ্টা করেন। কিন্তু কাছাকাছি আসলে এটা হতে পারে কাঁধের ভঙ্গিতে পরিবর্তন। সে সময় চৌকোনো কাঁধ কিছুটা গোলাকার মতো হয়ে যায়। এতে বোঝা যায় সে স্বাচ্ছন্দ্যবোধ করছে

. চক্ষু সংযোগ
সে যদি আপনার চোখের দিকে সরাসরি তাকিয়ে থাকে তাহলে বুঝতে হবে এতে কোনো সন্দেহ নেই যে, সে আপনার প্রতি আগ্রহী। আপনার অন্তরের বা বাহিরের সৌন্দর্যের প্রতি তার আকর্ষণবোধ গোপন করতে পারছে না সে।

. বাহুবন্ধন
আপনার প্রতি কেউ অনুরক্ত হলে তার বাহুর অবস্থান খেয়াল করুন। সেটি কি আপনাকে বাহুডোরে বাঁধতে প্রস্তুত, এমনটাই মনে হচ্ছে? যদি অনেকটা তাই হয় তাহলে বুঝতে হবে সে আপনার প্রতি অনুরক্ত। তার বাহু আপনাকে বন্ধনে জড়িয়ে নিতে প্রস্তুত। কিন্তু এখন শুধু আপনার সম্মতির অপেক্ষা।

. অনুকরণ
আপনি কি জানেন, কারো প্রতি আকর্ষণ বোধ করলে আপনিও তার নানা আচরণ অনুকরণ করেন? ঠিক একই ভাবে অন্য কেউ যদি আপনার প্রতি অনুরক্ত বোধ করে তাহলে সেও আপনার নানা আচরণ অনুকরণ করবে।

. ঠোঁট ভেজানো
ঠোঁট যদি শুকিয়ে যায় তাহলে অনেকেই তা জিহ্বা দিয়ে ভিজিয়ে নেয়। আর আপনার কাছাকাছি থাকা অবস্থায় সে যদি জিহ্বা দিয়ে ঠোঁট ভেজায় তাহলে বুঝতে হবে সে আপনার প্রতি অনুরক্ত এবং কোনো সুযোগ হারাতে চায় না।

. আপনার চুল ঠিক করে দেয়
পাশাপাশি অবস্থায় সে যদি আপনার অগোছালো চুল ঠিক করে দেয় তাহলে বুঝতে হবে সে আপনার প্রতি অনুরক্ত। আর এজন্যই সে আপনাকে স্পর্শ করার একটি অজুহাত হিসেবে চুল ঠিক করার বিষয়টি এনেছে।


No comments:

Post a Comment

Thanks