Sunday, December 14, 2014

আঙ্গুলের দৈর্ঘ্য প্রমাণ করবে পুরুষরা নারীদের সাথে কতটা ভালো


বিয়ের সম্পর্কটা ভেবে চিন্তেই করা উচিত। যারা এর মধ্যে বিয়ের কথা পাকাপাকি করে ফেলেছেন, তারাও একটু ভেবে দেখতে পারেন। বিয়ে ভাঙার নতুন একটি উপলক্ষ্য হাজির করেছেন গবেষকরা। নারীদের খুঁত ধরেননি। এবার ভোগান্তিটা পুরুষদের। বিয়ে করার আগে পুরুষদের আঙ্গুল মেপে নেয়ার পরামর্শ দিয়েছেন গবেষকরা।


তারা বলছেন, আঙ্গুলের মাপের কারণে শরীরের হরমোনের তারতম্য হয়। আঙ্গুলের দৈর্ঘ্য প্রমাণ করে পুরুষরা নারীদের সাথে কতটা ভালো ব্যবহার করবে। যেসব পুরুষদের তর্জনী ও অনামিকা আঙ্গুলের ব্যবধান কম, এরা সাধারণত সহানুভ’তিশীল হন। গবেষক দলের প্রধান কানাডার ম্যাকগিল ইউনিভার্সিটির অধ্যাপক ডেবিট মসকৌজি বলেন, অনামিকা আঙ্গুল তর্জনি আঙ্গুল থেকে ছোট হয়। তবে এ দুটোর পার্থক্য ব্যক্তিভেদে ভিন্ন হয়। যেসব পুরুষদের অনামিকা ও তর্জনি আঙ্গুলের পার্থক্য কম তারা নারীদের কথা মনযোগ দিয়ে শুনেন, হেসে কথা বলেন। এবং বিশেষ করে নারীদের জন্য ছাড় দেয়ার মানসিকতা থাকে।



অন্যদিকে যাদের এ দুইটি আঙ্গুলের ব্যবধান বেশি, এরা সাধারণত নারীদের সাথে বদমেজাজি হয়ে থাকেন। এদের সাথে খুব সহজে স্ত্রীর বনিবনা হয় না। প্রায় সময়ই ঝগড়া লেগে থাকে। গবেষণাটি প্রকাশ হয় ‘পারসনালিটি এন্ড ইনিিডভিজুয়াল ডিফারেন্স’ নামের এক জার্নালে। গবেষকরা ১৮ থেকে ৫৪ বছর বয়সি ১৫৫ জন নারী ও পুরুষের আঙ্গুলের মাপ নিয়ে এ ফলাফল আবিষ্কার করেছেন। ফলাফলের আরো একটি চমকপ্রদ দিক হলো, নারীরা আঙ্গুল মাপার ঝুঁকি থেকে একেবারেই মুক্ত। কারণ তাদের আঙ্গুলের ব্যবধান আচরণে কোনো প্রভাব ফেলে না।

- See more at: http://eurobdnews.com/different-news-of-bangladesh/2014/12/14/90643#sthash.mFfrtDcG.dpuf

No comments:

Post a Comment

Thanks